MacBook Air M2 ল্যাপটপের বিক্রি শুরু, অ্যাপলের প্রোডাক্ট এত কম দামে?

MacBook Air M2 Offers: বিগত কয়েকদিন ধরে Apple-এর WWDC ইভেন্ট চলছিল। ইভেন্টটি সম্প্রতি শেষ হয়েছে। এই ইভেন্টে কোম্পানি নতুন 15 ইঞ্চি MacBook Air M2 লঞ্চ করেছে। লঞ্চ করার পর থেকেই বহু মানুষ এর অপেক্ষায় ছিল। এবার সেই অপেক্ষার অবশান ঘটিয়ে ভারতে এই বড় সাইজের ল্যাপটপটির বিক্রি শুরু হয়েছে। আপনি অ্যাপলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ল্যাপটপটি কিনতে পারেন। এই ল্যাপটপটি সিলভার, স্টারলাইট, স্পেস গ্রে এবং মিডনাইট রঙে পেয়ে যাবেন। নতুন ল্যাপটপটিতে M2 চিপ ব্যবহার করা হয়েছে। এতে আপনি 24 GB RAM এবং 2 TB স্টোরেজের সাপোর্ট পাবেন। এছাড়াও এতে দুর্দান্ত সব ফিচার দেওয়া হয়েছে। চলুন জেনে নেওয়া যাক ল্যাপটপটির দাম থেকে ফিচার সব।

MacBook Air M2-এর দাম:

MacBook Air M2-এর বেস অর্থাৎ 8GB RAM এবং 256GB ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 1,34,900 টাকা। আপনি যদি HDFC ব্যাঙ্কের কার্ড দিয়ে পেমেন্ট করে এই ল্যাপটপটি কেনেন, তাহলে 8,000 টাকা ছাড় পেয়ে যাবেন। নতুন ল্যাপটপের বেস মডেলটিতে 8 কোর সিপিইউ এবং 10 কোর জিপিইউ সাপোর্ট রয়েছে। 2022-এ লঞ্চ করা 14-ইঞ্চি ম্যাকবুক এয়ারের বেস ভ্যারিয়েন্টে 8 কোর সিপিইউ এবং 8 কোর জিপিইউ সাপোর্ট ছিল।

নতুন লঞ্চ হওয়া ল্যাপটপের টপ এন্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ 24GB RAM এবং 2TB ইন্টারনাল স্টোরেজ সহ ভ্যারিয়েন্টের দাম 2,54,900 টাকা। নতুন ল্যাপটপটি লঞ্চের পরে, কোম্পানি তাদের পুরনো দু’টি মডেলের দামও কমিয়েছে। আপনি 14-ইঞ্চি MacBook Air M2 এবং 13-ইঞ্চি MacBook Air M1 যথাক্রমে 1,14,900 এবং 99,900 টাকায় কিনতে পারেন। যারা অনেক দিন ধরে প্ল্যান করার পরেও MacBook Air M2 এবং 13-ইঞ্চি MacBook Air M1 কিনতে পারেননি দামের কথা ভেবে। তাদের জন্য় এই সুযোগ দিচ্ছে কোম্পানিটি।

অ্যাপলের নতুন ল্যাপটপটি একবার চার্জে 18 ঘন্টা ব্যবহার করা যাবে বলে কোম্পানির দাবি। এই ল্যাপটপ প্যাসিভ কুলিং সলিউশন ব্যবহার করে। একটিতে আপগ্রেডেড 1080p ফেসটাইম ক্যামেরা রয়েছে। এটিতে মেটাল ইউনিবডি ডিজাইন রয়েছে। কোম্পানির মতে, এটি বিশ্বের সবচেয়ে পাতলা 15 ইঞ্চির ল্যাপটপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *